Skip to content

হতশ্রী ব্যাটিংয়ে বাংলাদেশের অল্প পুঁজি | খেলা

হতশ্রী ব্যাটিংয়ে বাংলাদেশের অল্প পুঁজি | খেলা

<![CDATA[

বারবার ইনটেন্ট-ইম্প্যাক্টের বুলি আওড়িয়ে ব্যাটিংয়ে সেই দৈন্যদশাই বাংলাদেশের। ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগাররা এতই বাজে ব্যাটিং করেছে যে, সম্মানজনক স্কোরটাও পাওয়া হয়নি। নির্ধারিত ওভার শেষে ১৩৭ রান করেছে সাকিব আল হাসান বাহিনী।

শুরুতে নাজমুল হোসেন শান্ত টি-টোয়েন্টি ইম্প্যাক্ট দেখালেও পরে ডটের পর ডট দিয়ে তিনিও নাম লিখিয়েছেন বাজে ব্যাটিং করার খাতায়। কিউইদের একের পর এক ক্যাচ মিসের মহড়ায়ও টি-টোয়েন্টিসুলভ খেলতে পারেননি আফিফ-লিটনরা।

আরও পড়ুন: আর কবে ভালো খেলবে বাংলাদেশ? 

ওপেনিং জুটির ব্যর্থতার সুরাহা করতে এশিয়া কাপ থেকে মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানের ওপর দায়িত্ব দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু সাব্বির ৪ ম্যাচ খেলেও নিজেকে মেলে ধরতে পারেননি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে তার বদলে নাজমুল হোসেন শান্তকে নামায় বাংলাদেশ, সঙ্গী ছিলেন মিরাজ। মিরাজ শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি ভালো ইনিংস খেললেও ব্যর্থ হয়েছেন ত্রিদেশীয় সিরিজের দুই ম্যাচে। পাকিস্তানের বিপক্ষে ১০ রান করার পর নিউজিল্যান্ডের বিপক্ষে আউট হন ৫ রান করে।

মিরাজের বিদায় সত্ত্বেও শান্তর ব্যাটে পাওয়ার প্লে-র সময়টা ‘ভালোই’ কাটে টাইগারদের। ৬ ওভার শেষে তারা তোলে ৪১ রান। দলীয় ৫৩ রানের মাথায় বিদায় নেন লিটন। ১২ বলে ১৩ রান করেন এ তারকা। অন্য প্রান্তে শান্ত তখন অপরাজিত ২৪ বলে ৩১ রান নিয়ে।

এরপরের ৫ বলে শান্ত ২ রান তুলে আউট হন ইশ সোধির বলে। টাইগারদের দলীয় রান তখন ছিল ৯ ওভারে ৫৯। লিটন দাসের পর নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে বাংলাদেশ। আফিফ হোসেন ও মোসাদ্দেক এসে যেন নিজেদের মানিয়ে নেয়াতেই মনোযোগী ছিলেন। কিন্তু মোসাদ্দেককে বিদায় নিতে হয় ৪ বলে ব্যক্তিগত ২ রানে।

আরও পড়ুন: আর কবে ভালো খেলবে বাংলাদেশ?

সুবিধা করতে পারেননি ইয়াসির আলি ও আফিফ হোসেনও। দুজনই যেন খেলেছেন ওয়ানডে ইনিংস। রাব্বি ৯ বলে ৭ ও আফিফ ২৬বলে ২৪ রান করে আউট হন। পছন্দের তিন নম্বর পজিশন ছেড়ে সাকিব এদিন খেলতে নেমেছিলেন ৭ নম্বরে। তার জায়গায় যারা খেলেছেন, তারা তো ভালো করতেই পারেননি, ভালো করতে পারেননি সাকিব আল হাসানও।সম্মানজনক রানও যখন হচ্ছে না, তখন সাকিব খেললেন ১৬ বলে ১৬ রানের এক ইনিংস। তাকে সাজঘরে ফেরান টিম সাউদি।

শেষ দিকে নুরুল হাসান সোহানের ১২ বলে ২৫ রানের ইনিংসে ভর করে ১৩৭ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। তাসকিন ৩ ও হাসান মাহমুদ করেছেন ১ রান। নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *