Skip to content

হাসান মাহমুদের প্রশংসায় পঞ্চমুখ তাসকিন | খেলা

হাসান মাহমুদের প্রশংসায় পঞ্চমুখ তাসকিন | খেলা

<![CDATA[

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারিয়েছে টাইগাররা। এই ম্যাচে দারুণ বোলিং করেছেন বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ এবং হাসান মাহমুদ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে বৃষ্টির আগ পর্যন্ত ১৯.২ ওভার খেলে ২০৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে বরিষটি আইনে আয়ারল্যান্ডের লক্ষ দাঁড়ায় ৮ ওভারে ১০৪ রান। আইরিশরা শুরুটা ভালো করলেই বাংলাদেশের দুই পেসারের সামনে আসহায় আত্মসমর্পণ করে আয়ারল্যান্ড।

হাসান মাহমুদ ২০ রান দিয়ে নেন একটি উইকেট। আর তাসকিন তার টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং করে নেন ১৬ রানে ৪ উইকেট। এই দুই পেসারের বোলিং তোপেই মূলত ম্যাচ থেকে ছিটকে পরে আইরিশরা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন তাসকিন। সেখানে নিজের কথা না বলে হাসান মাহমুদের প্রশংসা করেন ডানহাতি এই পেসার।

আরও পড়ুন: ওয়ানডের পর টি-টোয়েন্টিতে শুভসূচনা বাংলাদেশের  

সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, ‘(হাসান মাহমুদ) আরো ভালো করুক, দশ উইকেট করে নিক, আমি চাই। কারণ আমি তো আগেই বললাম আমরা পাঁচজনই ভাই। সবাই যত ভালো করবে প্রতিপক্ষ দল তত চাপে থাকবে। ওরা আমার প্রতিদ্বন্দ্বী নয়, আমি আমার প্রতিদ্বন্দ্বী। আমি চাইব সবাই মিলে ভালো করতে। তাহলে বিশ্বক্রিকেট জানবে, বাংলাদেশের পেস বোলাররা উন্নতি করতেছে।’

তাসকিন আরো বলেন, ‘কারণ ও (হাসান) দশ উইকেট নিলে তো আমার ক্ষতি নেই বা উন্নতি নেই। আমার প্রতিদ্বন্দ্বী আমি নিজে আমার সেরা রেকর্ডটা ভেঙে আবার গড়তে চাই।’

সাম্প্রতিক সময়ে দারুণ পারফর্ম করছেন হাসান মাহমুদ। দলের নিয়মিত বোলারে পরিণত হয়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকার করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে গেল টি-টোয়েন্টি সিরিজেও দারুণ বোলিং করেছেন হাসান।   

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *