Skip to content

১১ শব্দের ইমেইল পাঠিয়ে স্ত্রীকে তালাক দিয়েছিলেন মারডক | আন্তর্জাতিক

১১ শব্দের ইমেইল পাঠিয়ে স্ত্রীকে তালাক দিয়েছিলেন মারডক | আন্তর্জাতিক

<![CDATA[

মাত্র ১১ শব্দের একটি ইমেইল পাঠিয়ে নিজের চতুর্থ স্ত্রী জেরি হলকে তালাক দিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিডিয়া মোগল রুপার্ট মারডক। ইংরেজিতে লেখা সেই ইমেইলে স্ত্রীর উদ্দেশে তিনি বলেছিলেন, ‘জেরি, দুঃখজনকভাবে আমি তোমার সঙ্গে বিয়ের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি।’

মারডকের স্ত্রী তালাকের এই অদ্ভূত পদ্ধতির কথা গার্ডিয়ানের এক প্রতিবেদনে উঠে এসেছে। ২০১৬ সালে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে খ্যাতনামা মার্কিন মডেল ও অভিনেত্রী জেরি হলকে বিয়ে করেন রুপার্ট। ওই সময় রুপার্টের বয়স ছিল ৮৫ ও জেরি হলের ৫৯।

বিয়ের ছয় বছর পর ৯২ বছর বয়সী মারডক চতুর্থ স্ত্রী জেরিকে তালাক দেয়ার সিদ্ধান্ত নেন। গত বছরের আগস্টে তারা তালাকের ব্যাপারে একমত হন। কিন্তু মারডকের পক্ষ থেকে তালাকের ঘোষণাটি ছিল বেশ নাটকীয়।

প্রতিবেদন মতে, মারডকরা তখন যুক্তরাজ্যের অক্সফোর্ডশায়ার এস্টেটে থাকতেন। একদিন স্বামী মারডকের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন জেরি। কিন্তু মারডক এলেন না। এলো তার একটি ইমেইল। জেরির জন্য যা ছিল খুবই অবাক করা ঘটনা।

গার্ডিয়ানের প্রতিবেদন মতে, সেই ইমেইলে ওপরোক্ত কথাটি লিখেছিলেন মারডক। এরপর আরেকটি ইমেইলে যোগ করেন, ‘নিশ্চিতভাবেই একসঙ্গে আমাদের ভাল কিছু সময় কেটেছে। কিন্তু আমার অনেক কাজ পড়ে আছে। আমার আইনজীবী শিগগিরই তোমার সঙ্গে যোগাযোগ করবেন।’

আরও পড়ুন: ৯২ বছর বয়সে পঞ্চম বিয়ে করছেন রুপার্ট মারডক

মারডক ও জেরি দম্পতির শেষ দিনগুলোর বিস্তারিত ঘটনাপ্রবাহ সম্প্রতি প্রকাশ করেছে মার্কিন ম্যাগাজিন ভ্যানিটি ফেয়ার। সেই সঙ্গে তাদের পারস্পরিক সম্পর্ক ও ক্ষমতার দ্বন্দ্বের কথাও উঠে এসেছে।

জেরি হলের বন্ধুদের বরাত দিয়ে ভ্যানিটি ফেয়ারে বলা হয়, করোনা মহামারিকালে মারডক যখন একাধিকবার গুরুতর স্বাস্থ্য সমস্যায় পড়েছিলেন, তখন তার পুরো দেখভাল করেছিলেন জেরি। কিন্তু সুস্থ্য হওয়ার কিছুদিন পর তালাকের ঘোষণায় ‘জেরি ব্যাপকভাবে ভেঙে পড়েন।’

ভ্যানিটির ফেয়ারের প্রতিবেদন মতে, মারডকের সঙ্গে ভাল সম্পর্ক ছিল বলে দাবি জেরি হলের। তিনি বলেছেন, রাজনৈতিক বিষয়ে তুচ্ছ তর্ক ছাড়া ‘রুপার্ট ও আমি কখনও ঝগড়া করিনি।’ কিন্তু এরপরও তার সঙ্গে চরম রূঢ আচরণ করা হয়েছে বলে জানান জেরি।

তালাকারের পর তিনি তার বন্ধুদের জানিয়েছিলেন, তাকে তার স্বামীর বেল এয়ার ম্যানশন ছেড়ে দিতে মাত্র ৩০ দিন সময় দেয়া হয়েছিল। জেরি হল আরও জানান, তিনি যে জিনিসগুলো সঙ্গে নিয়েছিলেন, সেগুলো যে তার নিজের, তা প্রমাণ করতে তাকে একটা চালান তৈরি করতে হয়েছিল। 

আরও পড়ুন: ছয় বছরের সংসারের ইতি টানছেন রুপার্ট-জেরি দম্পতি

এদিকে সম্প্রতি ঢাকঢোল পিটিয়ে আবারও নিজের পঞ্চম বিয়ের কথা ঘোষণা করেন রুপার্ট মার্ডক। চলতি বছরের গ্রীষ্মের সময় বিবাহ অনুষ্ঠান হবে বলে ঘোষণা করেন তিনি। কিন্তু ঘোষণার কয়েকদিনের মধ্যে সেই বিয়ে ভেঙে গেছে বলে অস্ট্রেলিয়ার একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর। তবে কী কারণে এই বিয়ে ভাঙল তা কিন্তু উল্লেখ করা হয়নি। 
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *