Skip to content

১৪০ সেতুর উদ্বোধন ২২ অক্টোবর: ওবায়দুল কাদের | বাংলাদেশ

১৪০ সেতুর উদ্বোধন ২২ অক্টোবর: ওবায়দুল কাদের | বাংলাদেশ

<![CDATA[

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ অক্টোবর তেজগাঁওয়ের নবনির্মিত সড়ক ভবন থেকে ১৪০টি সেতু ও ১২টি ওভারপাস ভার্চুয়ালি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২০ আগস্ট) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন তিনি।

এছাড়া প্রধানমন্ত্রী আগামী ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশের উদ্বোধন করবেন। 
 

কাদের বলেন,

এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ উদ্বোধন উপলক্ষ্যে ২ সেপ্টেম্বর বিকেল ৩টায় শেরেবাংলা নগরে পুরাতন বাণিজ্য মেলার মাঠে, বঙ্গবন্ধু টানেল উদ্বোধন উপলক্ষে ২৮ অক্টোবর চট্টগ্রামের আনোয়ারায়, এমআরটি লাইন-৫ নর্দান রোডের গ্রাউন্ড ব্রেকিং নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষ্যে ১৬ সেপ্টেম্বর সাভারে এবং মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন উপলক্ষ্যে আগামী ২০ অক্টোবর বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। চারটি সুধী সমাবেশেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবার পাবে ৫ লাখ টাকা

 

তিনি জানান, ২২ অক্টোবর তেজগাঁওয়ের নবনির্মিত সড়ক ভবন থেকে প্রধানমন্ত্রী ১৪০টি সেতু ও ১২টি ওভারপাস ভার্চুয়ালি উদ্বোধন করবেন। ওইদিন যানবাহনের ফিটনেস, যেটা একটা সংকটের মধ্যে ছিল সেট ভেহিকেল ইন্সপেকশন স্টোর যেটি কোরিয়া নির্মাণ করেছে সেটিরও উদ্বোধন করা হবে। নিরাপদ সড়ক দিবসের আনুষ্ঠানিকতাও সড়ক ভবনে পালন করা হবে। সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের ক্ষতিপূরণ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা এবং যাদের অঙ্গহানী হয়েছে তাদেরকে ৩ লাখ টাকা করে সাহায্য দেয়া হবে।

ক্ষতিপূরণের টাকা পেতে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের আবেদন করতে হবে। যখন থেকে এ সংক্রান্ত বিধিমালা কার্যকর করা হয়েছে তখন থেকে এটি কার্যকর হবে বলে জানান সড়ক পরিবহন মন্ত্রী।

নির্বাচন সামনে রেখে তড়িঘড়ি এসব প্রকল্পের উদ্বোধন করা হচ্ছে কিনা, এ প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, কেন ওমন কথা? এলিভেটেড তেজগাঁও পর্যন্ত হচ্ছে, মানুষকে আমরা সুযোগ-সুবিধা দিচ্ছি। এটাকে এভাবে ফেলে রাখব আমরা? একটা ফেইজ হয়ে গেছে করছি, আগারগাঁও পর্যন্ত হয়েছে তখন তো ইলেকশন ছিল না। এখন তো মতিঝিল পর্যন্ত আসবে, এটি আরও বিরাট অগ্রগতি। ইলেকশনের সাথে এগুলোর কোনো সম্পর্ক নেই।

 

আরও পড়ুন: কোন গাড়ির জন্য কত টাকা /ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল নির্ধারণ

তিনি বলেন,

টানেল আমাদের শেষই হয়ে গেছে। আপনি কি বলেন ইলেকশনের পর পর্যন্ত আমরা রেখে দেব, কেন? ১৪০টি সেতু হয়ে গেছে, এটা কেন আমরা এখন উদ্বোধন করব না। আমরা তো কাজ করে ফেলেছি। এগুলো তো ভিত্তিপ্রস্তর না।
মন্ত্রী জানান, আগামী ২৮ অক্টোবর চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ১৬ সেপ্টেম্বর এমআরটি লাইন-৫ নর্দান রোডের নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এজন্য সাভারে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে।

এমআরটি লাইন-৫ এর আওতায় হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার মেট্রোরেলের পথ নির্মাণ করা হবে জানিয়ে কাদের বলেন, এরমধ্যে ১৩ দশমিক ১৩ কিলোমিটার পাতাল রেল এবং ৬ দশমিক ৫ কিলোমিটার উড়াল।
মন্ত্রী বলেন, মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ আগামী ২০ অক্টোবর উদ্বোধন করা হবে। এজন্য বিকাল ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সুধী সমাবেশের আয়োজন করা হবে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *