Skip to content

৪৭২ কোটি টাকা আত্মসাৎ: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ | বাংলাদেশ

৪৭২ কোটি টাকা আত্মসাৎ: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ | বাংলাদেশ

<![CDATA[

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সহযোগী প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির (এসএওসিএল) প্রায় ৪৭২ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলার তদন্ত আগামী ৩ মাসের মধ্যে শেষ করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত লিজুর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান হাইকোর্টে একটি প্রতিবেদন দাখিল করে জানান, স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির ৫ পরিচালক ও এর ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটির সভাপতি মঈনুদ্দিন আহমেদের বিরুদ্ধে অনিয়মের সত্যতা পাওয়া গেছে। তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। পাশাপাশি ট্রায়াল কোর্ট তার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছেন।

প্রসঙ্গত, গত বছরের ৪ নভেম্বর একটি ইংরেজি দৈনিকে ‘৪৭২ দশমিক ৭ কোটি টাকা আত্মসাৎ করেছে বিপিসির সহযোগী প্রতিষ্ঠান’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান।

আরও পড়ুন : দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স: ডিসিদের নির্দেশনা দুদক চেয়ারম্যানের

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সহযোগী প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির ২১ অনিয়মের কারণে সরকার ৪৭২ কোটি ৭০ লাখ টাকা থেকে বঞ্চিত হয়েছে। প্রতিষ্ঠানটির পাঁচ পরিচালকের একজন ও এর ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটির সভাপতি মঈনুদ্দিন আহমেদ এসব অনিয়মের সঙ্গে জড়িত বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এই প্রতিবেদনের পর গত বছরের ৬ নভেম্বর এই দুর্নীতির বিষয়ে কী ব্যবস্থা নেয়া হয়েছে সেটি জানতে স্বপ্রণোদিত হয়ে রুল জারি করেন আদালত।

 

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *