Skip to content

৫৬ বছরের রেকর্ড ভাঙলেন কোর্তোয়া | ফুটবল বিশ্বকাপ

৫৬ বছরের রেকর্ড ভাঙলেন কোর্তোয়া | ফুটবল বিশ্বকাপ

<![CDATA[

কি অসাধারণ পেনাল্টি সেভই না করলেন বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া। কানাডার সবচেয়ে বড় খেলোয়াড় আলফোনসো ডেভিসের পেনাল্টি ডানদিকে ঝাপ দিয়ে রুখে দেন তিনি। আর এরই সাথে ৫৬ বছর পর কোন বেলজিয়াম গোলরক্ষক হিসেবে বিশ্বকাপে পেনাল্টি সেভ করলেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

কোর্তোয়ার রিফ্লেক্সের কথা সবারই জানা। রিয়াল মাদ্রিদকে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে তার অবদান ছিল অনেক। সেই কোর্তোয়াই আজ বেলজিয়ামের হয়ে ইতিহাস গড়েছেন। থিবো কোর্তোয়াই প্রথম বেলজিয়ান গোলরক্ষক, যিনি ১৯৬৬ সালের পর কোন বিশ্বকাপে পেনাল্টি সেভ করেছেন। 

এদিকে কানাডার বিপক্ষে মাঠে নেমে প্রথম থেকেই চাপে থাকে বেলজিয়াম। সেই চাপ সামলাতে গিয়ে উলটো পেনাল্টি করে বসে তারা। তবে ১১ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন কানাডার ফরোয়ার্ড আলফোনসো ডেভিস। তার পেনাল্টি সেভ করে হিরো বোনে যান কোর্তোয়া। এরপর আরও অনেকবার তার পরীক্ষা নেয় কানাডার খেলোয়াড়রা। তবে তাতে পাশ করেন রিয়াল গোলরক্ষক। 

আরও পড়ুন: এগিয়ে থেকেই বিরতিতে গেল বেলজিয়াম 

উলটো প্রথমার্ধের একেবারে শেষে গোল করে বেলজিয়াম স্ট্রাইকার মিচি বাতশুয়াই। আর সেই গোলেই ১-০ তে লিড নিয়ে বিরতিতে যায় বেলজিয়াম। এবারের বিশ্বকাপে হট ফেবারিট না হলেও সেরার কাতারেই রাখতে হবে বেলজিয়ামকে। তবে বিশ্বকাপে নিজেদের অনেক দূর পর্যন্ত নিতে হলে সকলের সেরাটা দিতে হবে।    

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *