Skip to content

৫৯৬ কোটি টাকায় পিএসজিতে পাড়ি দিলেন দেম্বেলে | খেলা

৫৯৬ কোটি টাকায় পিএসজিতে পাড়ি দিলেন দেম্বেলে | খেলা

<![CDATA[

সবকিছু আগে থেকেই ঠিক ছিল। একদিন আগে বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজও নিশ্চিত করেছিলেন পিএসজিতেই যাচ্ছেন উসমান দেম্বেলে। টাকার অঙ্ক নিয়ে কিছুটা সংশয় ছিল। কিন্তু গুঞ্জন অনুযায়ী শেষ পর্যন্ত সে ৫০ মিলিয়ন ইউরোতেই (বাংলাদেশি মুদ্রায় ৫৯৬ কোটির বেশি) প্যারিসে পাড়ি দিচ্ছেন দেম্বেলে।

পাঁচ বছরের চুক্তিতে ২৬ বছর বয়সী উইঙ্গারকে দলে টানছে লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। বার্সেলোনার সঙ্গে গত রোববারই চুক্তি নিশ্চিত করেছে পিএসজি। দেম্বেলে আনুষ্ঠানিকভাবে প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি সারবেন এই সপ্তাহের শেষে। তার আগে শুক্রবার (৪ আগস্ট) হবে তার মেডিকেল। বৃহস্পতিবার রাতে এমনটাই জানিয়েছেন, দলবদল বিষয়ক নির্ভরযোগ্য সূত্র ফ্র্যাব্রিজিও রোমানো।

 

এর আগে বুধবার দেম্বেলের চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে স্প্যানিশ টিভি চ্যানেলকে বার্সা কোচ জাভি বলেন, ‘আমি খুব পরিষ্কার করে বলতে চাই, আমাদের সে (দেম্বেলে) জানিয়েছে ক্লাব ছাড়তে চায়। সরাসরিই সে সব কথা বলেছে। পিএসজি থেকে তার কাছে প্রস্তাব আছে। সেখান থেকে তারা তাকে ফোন করেছিল। আমাদের এখান থেকে কিছুই করার নেই। এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত।’

 

আরও পড়ুন: রোনালদোর গোলে কোয়ার্টার ফাইনালে আল-নাসর

 

দেম্বেলে ধরে রাখার ইচ্ছে থাকলেও পিএসজির প্রস্তাব এতটাই আকর্ষনীয় যে, বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে ক্লাবে ধরে রাখার সামর্থ্য বার্সার নেই -সেটা অকপটে স্বীকার করেছেন জাভি।

 

তিনি বলেন, ‘আমরা ওদের সঙ্গে প্রতিযোগিতা করতে পারি না। পিএসজির প্রস্তাবটা খুবই বড় এবং আমাদের নাগালের বাইরের। সে লুইস এনরিকে (পিএসজি কোচ) ও আল খেলাইফির (পিএসজির চেয়ারম্যান) সঙ্গে কথা বলেছে।’

 

এতদিনের শিষ্যকে হারিয়ে যে হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে জাভির, সেটিও তিনি জানান।  জাভি বলেন, ‘আমার কষ্ট লাগছে। কারণ, ভেবেছিলাম আমরা তার দারুণ যত্ন নিয়েছি এবং সে এখানে সুখেই আছে। কিন্তু সে আমাদের বলেছে, তার কাছে প্রস্তাব আছে এবং আমাদের ছেড়ে যেতে চায়। এ জন্য তাকে আজ খেলানো হয়নি।

 

আরও পড়ুন: পাঁচ মাস পর ফিরেই নেইমারের জোড়া গোল

 

বরুশিয়া ডর্টমুন্ড থেকে ২০১৭ সালে ১৩৫ মিলিয়ন ইউরোর আকাশছোঁয়া চুক্তিতে দেম্বেলেকে দলে ভিড়িয়েছিল বার্সা। তবে চোটের কারণে খুব বেশি ম্যাচ তিনি খেলতে পারেননি। ৬ বছরে ১৮৫ ম্যাচে ৪০ গোল করেছেন তিনি। ক্লাবটির হয়ে তিনবার লা লিগা ও কোপা দেল রের শিরোপা জিতেছেন দেম্বেলে।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *