Skip to content

৬২ বছর পর ব্রাইটনের কাছে হার লিভারপুলের | খেলা

৬২ বছর পর ব্রাইটনের কাছে হার লিভারপুলের | খেলা

<![CDATA[

নিজেদের হারিয়ে খুঁজছে লিভারপুল। লিগে আগের ম্যাচেই ব্রেন্টফোর্ডের কাছে ৩-১ গোলে হেরেছিল লিভারপুল। এবার একই লজ্জায় অলরেডদের ডুবালো ব্রাইটন। ১৯৬১ সালের পর প্রথমবারের মতো লিগে ব্রাইটনের কাছে হারতে হল লিভারপুলকে।

শনিবার (১৪ জানুয়ারি) নিজেদের মাঠে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাইটন। ম্যাচের সব কয়টি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

 

নিজেদের মাঠে এদিন বলের দখল থেকে শুরু করে আক্রমণ সবকিছুতেই বড় ব্যবধানে এগিয়ে ছিল ব্রাইটন।  সিগালদের ১৪টি শটের ৮টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে সফরকারী অলরেডদের ৬ শটের কেবল ২টি লক্ষ্যে ছিল।

আরও পড়ুন:ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের মধুর প্রতিশোধ

প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ শানালেও গোল আদায় করতে পারেনি ব্রাইটন। অষ্টম মিনিটে ম্যাক অ্যালিস্টারের পাস থেকে সলি মার্চের নিচু শট অ্যালিসনকে পরাস্ত করলেও গোললাইন থেকে ফেরান ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড।  এরপর দুটি সুযোগ নষ্ট করেন ইভান ফার্গুসন ও কাউরো মিতোমা।

বিরতির ঠিক আগে লিভারপুলের বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। মার্চকে ডিবক্সে ফাউল করেছিলেন অ্যালিসন। তবে ভিএআরে দেখা যায় ফাউলের আগে অফসাইডে ছিলেন মার্চ। ফলে সিদ্ধান্ত বদল করেন রেফারি।

প্রথমার্ধে বোলার মতো কোন সুযোগই তৈরি করতে পারেনি সফরকারী লিভারপুল।

দ্বিতীয়ার্ধে আরও বিস্ফোরক লিভারপুল। দ্বিতীয়ার্ধের ৮ মিনিটের মধ্যে দুই গোল করে লিভারপুলকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্বাগতিকরা। দুটি গোলই করেন মার্চ।

খুব কাছ থেকে শটে প্রথম গোলটি করেন মার্চ। দ্বিতীয় গোলটি ছিল দর্শনীয়। ফার্গুসনের পাস ধরে বক্সে ঢুকে বা পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।

প্রিমিয়ার লিগে সবশেষ চার ম্যাচে এটি তার ৪ নম্বর গোল। অথচ আগের ১৫৬ ম্যাচে করেছিলেন মাত্র ৪ গোল।

আরও পড়ুন:চেলসিকে বিপদে ফেলে ফুলহামের স্বস্তি

ম্যাচে লিভারপুলের উল্লেখযোগ্য আক্রমণ বলতে ৫৫ মিনিটে অ্যালেক্সান্ডার আর্নল্ডের ক্রসে গোলরক্ষক বরাবর করা অক্সলেইড চেম্বারলিনের হেড ও ৭৮ মিনিটে নতুন রিক্রুট কোডি গাকপোর প্রচেষ্টা।

তবে, ৮১ মিনিটে লিভারপুলের কফিনে শেষ পেরেকটা পুরে দেন ড্যানি ওয়েলবেক। সতীর্থের থ্রো-ইনে বল পেয়ে হেড করে সামনে বাড়ান মার্চ। বল পেয়ে দারুণভাবে ফ্লিক করে লিভারপুল ডিফেন্ডার জো গোমেজের মাথার ওপর দিয়ে বল পার করে শূন্যে থাকা অবস্থায় শট নেন এই ইংলিশ উইঙ্গার। এটি এই মৌসুমে তার লিগ গোল।

এই নিয়ে লিগে ষষ্ঠ হারের স্বাদ পেল লিভারপুল। ১৮ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৯ নম্বরে আছে ইয়ুর্গেন ক্লপের দল। অন্যদিকে, ১৮ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে ব্রাইটন। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *