Skip to content

৮ মাস পর ঢাকা-নারায়ণগঞ্জে ট্রেন চলাচল শুরু | বাংলাদেশ

৮ মাস পর ঢাকা-নারায়ণগঞ্জে ট্রেন চলাচল শুরু | বাংলাদেশ

<![CDATA[

দীর্ঘ আট মাস বন্ধ থাকার পর ঢাকা-নারায়ণগঞ্জ রেলরুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে স্বস্তি ফিরেছে নারায়ণগঞ্জবাসীর মধ্যে।

মঙ্গলবার (১ আগস্ট) ভোর ৫টায় রাজধানির কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে আসা যাত্রীবাহী কমিউটার ট্রেনটি ৫টা পঁয়তাল্লিশ মিনিটে নারায়ণগঞ্জের চাষাঢ়া রেলস্টেশনে এসে থামে। দীর্ঘ আট মাসের ভোগান্তির পর ট্রেন চালু হওয়ায় নারায়ণগঞ্জবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে। সরকারকে ধন্যবাদ জানান যাত্রীরা।

নারায়ণগঞ্জ চাষাঢ়া স্টেশন মাস্টার সামছুল মো. খাজা সুজন সময় সংবাদকে জানান, আগের লোকাল মেইল ট্রেন বন্ধ করে এখন থেকে আধুনিকমানের দ্রুতগতির কমিউটার ট্রেন চলবে এই রুটে। ভাড়া পাঁচ টাকা বেশি হলেও যাত্রীরা আগের চেয়ে কম সময়ে নির্ধারিত স্টেশনে পৌঁছাতে পারবেন।

আরও পড়ুন: ৪ ঘণ্টা ধরে ঢাকার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ, যাত্রীদের টাকা ফেরত নিতে বলল কর্তৃপক্ষ

তিনি আরও বলেন, ঢাকার কমলাপুর থেকে নারায়ণগঞ্জ স্টেশন পর্যন্ত প্রতিদিন আট জোড়া ট্রেন ১৬ বার চলাচল করবে। প্রথম ট্রেন কমলাপুর স্টেশন থেকে ভোর ৫টায় নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ছাড়বে এবং নারায়ণগঞ্জ স্টেশন থেকে রাত ৯টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে শেষ ট্রেনটি ছেড়ে যাবে। ইতিমধ্যে ট্রেন চলাচলের নতুন সময়সূচি নির্ধারণ করে টিকিট কাউন্টারে দেয়া হয়েছে। এছাড়া যাত্রীরা অনলাইনের মাধ্যমেও নতুন সময়সূচি জানতে পারবেন। 

আরও পড়ুন: ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে ফের ট্রেন চলাচল শুরুর সময় জানালেন রেলমন্ত্রী

জানা গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ রেলরুটে প্রতিদিন অন্তত ত্রিশ হাজার যাত্রী চলাচল করে থাকেন।  নারায়ণগঞ্জের ওপর দিয়ে পদ্মা সেতুর ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণ কাজের কারণে গত বছরের ৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেলওয়ে কর্তৃপক্ষ। তিন মাসের জন্য বন্ধ রাখার কথা থাকলেও ডাবল লাইনের কাজের সময়ক্ষেপণ হওয়ায় এতোদিন ধরে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। ফলে দীর্ঘ আট মাস ধরে নানা ভোগান্তির শিকার হন বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থী ও কর্মজীবী মানুষসহ সাধারণ যাত্রীরা।

বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হলে গত ২৫ জুলাই রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন নারায়ণগঞ্জ রেলস্টেশন পরিদর্শনে এসে ১ আগস্ট থেকে পুনরায় ট্রেন চালু করার ঘোষণা দেন। এরপর থেকেই ঢাকা-নারায়ণগঞ্জ রুটে নতুন করে ট্রেন চলাচলের প্রক্রিয়া শুরু করে রেল কর্তৃপক্ষ।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *