Skip to content

গাইবান্ধায় কৃষি উন্নয়ন ব্যাংকের প্রায় ১৩ লাখ টাকা উদ্ধার | বাংলাদেশ

গাইবান্ধায় কৃষি উন্নয়ন ব্যাংকের প্রায় ১৩ লাখ টাকা উদ্ধার | বাংলাদেশ

<![CDATA[

গাইবান্ধার গোবিন্দগঞ্জের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কোচা শহর শাখা থেকে চুরি হওয়া অর্থের মধ্যে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে ব্যাংক চুরির সার্বিক দিক নিয়ে গোবিন্দগঞ্জ থানা চত্বরে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন গাইবান্ধা পুলিশ সুপার মো. কামাল হোসেন।

তিনি জানান, পুলিশ গিয়ে নৈশপ্রহরীকে উদ্ধার করে। পরে সার্বিক কর্মকাণ্ডে সন্দেহ হলে ওই নৈশপ্রহরী গোলাম হোসেন জুয়েল ও দুই ফিল্ড কর্মকর্তাসহ ছয়জনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে রাতভর অভিযানে নৈশপ্রহরী জুয়েলের বাড়ি ও ব্যাংকের পরিত্যক্ত রুম থেকে মোট ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়।

ব্যাংকে কোনো সিসিটিভি ক্যামেরা বা নিরাপত্তাব্যবস্থা না থাকায় সুকৌশলে চুরিটি সংঘটিত হয়েছে। ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না, সে বিষয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।

আরও পড়ুন: সুনামগঞ্জে ডাচ বাংলা এজেন্ট ব্যাংকের টাকা চুরি

জানা যায়, গত বৃহস্পতিবার (২৬ মে) কোচার শহর কৃষি উন্নয়ন ব্যাংকের কার্যক্রম শেষ করে চলে যান ব্যাংকের কর্মকর্তারা। রোববার (২৮ মে) সকালে জানতে পারেন ব্যাংকে চুরি হয়েছে। পরে ব্যাংকে এসে দেখেন সুকৌশলে ব্যাংকের গেটের তালা খুলে ভেতরে প্রবেশ করে ভোল্টের তালা খুলেছে। পরে দেখা যায়, সেখানে থাকা প্রায় ১৪ লাখ ১৮ হাজার ৬৬০ টাকা চুরি হয়েছে। আর ব্যাংকের পাশের একটি রুমে হাত-পা বেঁধে রাখা হয়েছে নৈশপ্রহরীকে। খবর পেয়ে ব্যাংকে যান ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কোচার শহর কৃষি উন্নয়ন ব্যাংকের ম্যানেজার জেসমিন আক্তার জানান, সকালে নৈশপ্রহরীকে হাত-পা বাঁধা অবস্থায় পেয়ে পুলিশকে খবর দেন তারা। পরে পুলিশের উপস্থিতিতে দেখেন লকারে টাকা নেই।

গাইবান্ধা পুলিশ সুপার মো. কামাল হোসেন বলেন, তদন্ত চলছে, ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *