Skip to content

গ্রাহকের টাকা পরিশোধের নতুন উদ্যোগ ইভ্যালির | বাণিজ্য

গ্রাহকের টাকা পরিশোধের নতুন উদ্যোগ ইভ্যালির | বাণিজ্য

<![CDATA[

গ্রাহকদের টাকা পরিশোধের নতুন উদ্যোগ নিয়েছে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। যে সব গ্রাহকের কাছে চেক আছে তাদের টাকা আগে পরিশোধ করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে ইভ্যালির অফিসিয়াল ভেরিফায়েড় ফেসবুক পেজে এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়। নোটিশটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো: 

প্রিয় গ্রাহকবৃন্দ,

আপনারা ইতিমধ্যে জেনেছেন আমরা সার্ভার ওপেন করার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি এবং আমাদের দিক থেকে চেষ্টার কোনো ত্রুটি রাখছি না। আমরা সকল প্রকার দেনা পরিশোধ এর জন্য কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা চেক এর গ্রাহকদের পাওনা টাকার একটি অংশ পরিশোধ করব। ধীরে ধীরে পুরো টাকাটাই পরিশোধ করা হবে। আমাদের লভ্যাংশ থেকে দেনা পরিশোধের এই প্রক্রিয়া চালু থাকবে।

চেক এর তারিখ অনুযায়ী আমরা টাকা পরিশোধ প্রক্রিয়া শূরু করব। আপনার কাছে ইভ্যালির চেক থাকলে নিম্নের ফরমটি পূরণ করুন। আমরা কখনোই সম্পূর্ণ টাকা পরিশোধ না করে চেক ফেরত নেব না। যেহেতু সার্ভার ওপেন করতে বিলম্ব হচ্ছে, আমরা এখন চেক এর টাকা গুলো পরিশোধ করতে শুরু করবো। ধন্যবাদ!

এদিকে ইভ্যালির পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা টাকার পরিমাণ এবং গ্রাহক তালিকা আগামী ১১ ডিসেম্বরের মধ্যে জমা দিতে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের ই-কমার্স সেল। সম্প্রতি একটি চিঠি ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে পাঠানো হয়।

আরও পড়ুন: ইভ্যালির আটকে থাকা টাকা-গ্রাহক তালিকার তথ্য চেয়ে মন্ত্রণালয়ের চিঠি

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ সাঈদ আলীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ইভ্যালির পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা টাকার পরিমাণ এবং গ্রাহক তালিকা আগামী ১১ ডিসেম্বরের মধ্যে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে সাঈদ আলী বলেন, আগামী ১১ ডিসেম্বরের মধ্যে ইভ্যালির কী পরিমাণ টাকা রয়েছে আর গ্রাহকসংখ্যা কত, সেটি জানাতে বলা হয়েছে।

গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির দায়িত্ব বুঝে নেন প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। তার দায়িত্ব নেয়ার পর প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ পুনরায় সচল করা হয়।

আরও পড়ুন: পুরাতন সার্ভার নিয়ে সুখবর দিল ইভ্যালি

এর আগে ইভ্যালির দায়িত্ব ছেড়ে দেন সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড। এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন বোর্ডে মাহবুব কবীর মিলন ছাড়াও সদস্য ছিলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ এবং কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

চলতি বছরের ২১ এপ্রিল চেক প্রতারণার ৯ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেলকে জামিন দেন আদালত। ওই দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেলেও তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল। তবে শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *