Skip to content

পাকিস্তান সফর নিয়ে এবার মুখ খুললেন রোহিত শর্মা | খেলা

পাকিস্তান সফর নিয়ে এবার মুখ খুললেন রোহিত শর্মা | খেলা

<![CDATA[

আগামী বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে পাকিস্তানে। কিন্তু দেশটিতে সফরে যেতে চায় না ভারত। টুর্নামেন্টের জন্য নিরপেক্ষ ভেন্যুর দাবি করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছেন, পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না ভারত। আর জয় শাহের মন্তব্যে এবার মুখ খুললেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভা শেষে মঙ্গলবার (১৮ অক্টোবর) সিদ্ধান্ত হয়, পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না ভারত। গণমাধ্যমকে এ বিষয়ে জয় শাহ বলেন, ‘এশিয়া কাপের জন্য নিরপেক্ষ ভেন্যু নজিরবিহীন নয় এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পাকিস্তান সফর করব না।’ বিকল্প ভেন্যু হিসেবে অবশ্য এর আগে দুবারই সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজিত হয়েছিল।

আরও পড়ুন: পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না ভারত 

এদিকে জয় শাহার সেই মন্তব্যের পর ভারত অধিনায়ক শনিবার (২২ অক্টোবর) মেলবোর্নে তা নিয়ে মুখ খুলেছেন। তিনি জানান, দল এই নিয়ে এখন ভাবছে না। ভারতের অধিনায়ক বলেন, ‘আমার কাছে বিশ্বকাপ অনেক বেশি গুরুত্বপূর্ণ। সেটাতেই মন দিতে চাই। বাইরে কী হচ্ছে তা নিয়ে ভাবছি না। এটা নিয়ে চিন্তা করে কোনো লাভ নেই। রোববার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই ভাবছি আমরা।’

এদিকে বিসিসিআইর সিদ্ধান্ত নিয়ে পাকিস্তানজুড়ে ক্ষোভের মধ্যেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ভারতীয় ক্রিকেটের নতুন কর্তা রজার বিনি। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সংবাদ সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, সরকারের ক্লিয়ারেন্স ছাড়া বোর্ড কোনো সিদ্ধান্ত নেয় না। 

তিনি বলেন, ‘সরকারের অনুমতি ছাড়া আমরা আমাদের টিমকে কোথাও পাঠাতে পারি না। তেমনিভাবে কোনো টিমও ভারতে আসতে পারে না। আমরা নিজেরা কোনো সিদ্ধান্ত নিতে পারি না। সরকারের সিদ্ধান্তের ওপরই আমাদের নির্ভর করতে হয়।’  

আরও পড়ুন: পাকিস্তানে খেলতে না যাওয়ার কারণ জানাল ভারত 

২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে কেন্দ্র করে আসন্ন এশিয়া কাপও ৫০ ওভারের হবে। তবে এরই মধ্যে ভেন্যু নিয়ে শুরু হয়ে গেছে বিতর্ক। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *