Skip to content

কীভাবে বুঝবেন আপনি টক্সিক সম্পর্কে আছেন | লাইফস্টাইল

কীভাবে বুঝবেন আপনি টক্সিক সম্পর্কে আছেন | লাইফস্টাইল

<![CDATA[

প্রতিটি সম্পর্কই খুবই গুরুত্বপূর্ণ। আমাদের জীবনে অনেক ভূমিকা রাখে। তবে এটি দুভাবে ভূমিকা রাখতে পারে। আপনাকে এগিয়ে যেতে ভূমিকা রাখতে পারে আবার পিছিয়েও ফেলতে পারে। এ বিষয়টি নির্ভর করে আপনি কি সুস্থ সম্পর্কে আছেন নাকি টক্সিক। অনেক সময় আমরা বুঝতে পারি না, এটি কোন দিকে যাচ্ছে। কিন্তু এটি সময়মতো বুঝতে পারা জরুরি।

তাই চলুন জেনে নেই আপনি টক্সিক সম্পর্কে আছেন কি না-

আপনার পার্টনার সাপোর্টিভ কি না

যদি আপনার সম্পর্ক সুস্থ হয় তাহলে একসঙ্গে থাকলে আপনি স্বস্তি অনুভব করবেন। আপনার পার্টনার আপনাকে কাজে উৎসাহ যোগাবে। কোনো কাজে আপনাকে নিরুৎসাহিত করবে না। আপনার ব্যাপারে যত্নশীল হবে। যদি আপনার পার্টনার যথেষ্ট সাপোর্টিভ না হয় তাহলে বুঝতে হবে আপনি টক্সিক সম্পর্কে আছেন।

আপনাকে সম্মান করে কি না

সম্পর্কে থাকলে একে অপরের প্রতি সম্মান এবং শ্রদ্ধাবোধ থাকা অনেক গুরুত্বপূর্ণ। সম্পর্কে থাকাকালীন আপনার পার্টনার যদি আপনাকে নিয়ে সবার সামনে হাসিঠাট্টা করে বা অপমান করে তাহলে বুঝতে হবে আপনি কোনো সুস্থ সম্পর্কে নেই। এই ধরনের সম্পর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব বের হয়ে আসাই ভালো।

আরও পড়ুন: কর্মক্ষেত্রে পদোন্নতিতে যে ৫ অভ্যাস জরুরি

অসততা

অসৎ কোনো মানুষের সঙ্গে জীবন কাটানো অনেক কঠিন। আপানার সঙ্গী যদি প্রতিনিয়ত মিথ্যা বলে কিংবা ধোকা দেয় তাহলে বুঝতে হবে তিনি সৎ নন। এমন মানুষকে যত তাড়াতাড়ি জীবন থেকে বাদ দিবেন জীবন তত সহজ হবে।

মানসিক চাপ

আপনার সঙ্গী যদি আপনাকে মানসিক চাপ দেয়, তাহলে বুঝতে হবে আপনি টক্সিক সম্পর্কে আছেন। সুস্থ সম্পর্কে থাকলে আপনি মানসিক শান্তিতে থাকবেন। সম্পর্কে মানসিক চাপ থাকলে সে সম্পর্ক থেকে বেরিয়ে আসাই ভালো।

ঈর্ষা

অনেকে মনে করেন ঈর্ষা ভালোবাসার প্রকাশ। কারো সঙ্গে মিশলে আপনার সঙ্গী যদি ঈর্ষান্বিত হয় তবে বুঝতে হবে তিনি পজেসিভ। এটি কিছুটা মেনে নেয়া সম্ভব তবে যদি মাত্রা ছাড়িয়ে যায়, আপনাকে সন্দেহ করে তবে সম্পর্ক টক্সিসিটির পর্যায়ে চলে যায়। সম্পর্কে এই দিকগুলো খেয়াল রাখতে হবে।

সূত্র: হেলথলাইন ডট কম।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *